কুয়েতে এমপি পাপুলকে ২১ দিন কারাগারে রাখার নির্দেশ

slider lead অন্যান্য অপরাধ অর্থনীতি আইন ও আদালত আন্তর্জাতিক ক্রিকেট খুলনা খেলাধুলা চট্টগ্রাম জাতীয় জীবন-যাপন ঢাকা ফুটবল বরিশাল বানিজ্য বিজ্ঞান ও প্রযুক্তি বিনোদন বিবিধ ময়মনসিংহ রংপুর রাজনীতি রাজশাহী শিক্ষাঙ্গন সারাদেশ সাস্থ্য ও চিকিৎসা সাহিত্য সিলেট

ডেস্ক রিপোর্ট : অর্থ ও মানবপাচারের অভিযোগে কুয়েতে গ্রেপ্তার বাংলাদেশের সংসদ সদস্য মোহাম্মদ শহিদ ইসলাম পাপুলকে ২১ দিন কারাগারে আটক রাখার নির্দেশ দিয়েছেন দেশটির আদালাত। বুধবার এ আদেশ দিয়ে তাকে কুয়েতের কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। খবর আরব টাইমস অনলাইন।

আরব টাইমসের খবরে বলা হয়, কুয়েতে বাংলাদেশি এমপি শহিদ ইসলাম পাপুলকে ২১ দিন কুয়েতের কেন্দ্রীয় কারাগারে আটক রাখার নির্দেশ দিয়েছেন দেশটির পাবলিক প্রসিকিউটর।

এদিকে কুয়েতের পাবলিক প্রসিকিউটরের সুপারিশে এমপি শহিদ ইসলাম পাপুলের প্রতিষ্ঠানের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করতে যাচ্ছে দেশটির কেন্দ্রীয় ব্যাংক। মানবপাচার, অবৈধ ভিসা বিক্রি ও মানি লন্ডারিংয়ের অভিযোগ ওঠায় এমপি পাপুল ও তার প্রতিষ্ঠানের ব্যাংক অ্যাকাউন্ট জব্দের সুপারিশ করা হয়েছে বলে জানানো হয়েছে।

পাপুলের সঙ্গে ঘুষ লেনদেনে জড়িত কুয়েতি কোম্পানির মালিককে দুই হাজার দিনার অর্থ দণ্ডে জামিনে মুক্তির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত ৬ জুন কুয়েতের মুশরেফ আবাসিক এলাকা থেকে পাপুলকে গ্রেপ্তার করে দেশটির অপরাধ তদন্ত বিভাগ। গ্রেপ্তারের পর আদালতে হাজির করলে জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

এদিকে, অর্থপাচার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে প্রাথমিক সত্যতা পাওয়ার পর আরও অনুসন্ধানের স্বার্থে সংসদ সদস্য ও এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের পরিচালক শহিদ ইসলাম পাপুলকে সপরিবারে দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *